ডাক্তার
- ডা. মনোয়ারুল ইসলাম ২৮-০৪-২০২৪

ভাবে লোকে, অসুখ সারাবেন ডাক্তার

পরম ভরসা, তিনি ভরসার আধার

একই রোগ নিয়ে হাজির দুজন

একই ঔষধ করে সেবন

একে আরোগ্য লাভ করে

অপরের রোগ কেবলই বাড়ে।



হাসপাতালে রোগী মৃত্যুশয্যায়

অসুখ নাহি সারে প্রাণপণ চেষ্টায়

রোগী প্রাণবায়ু ছাড়ে, দেখে সবে

ডাক্তার দণ্ডায়মান গম্ভীর অবয়বে

স্বজনের আহাজারি, ব্যর্থকাম ডাক্তার

পারেনি করতে রোগ প্রতিকার।



ডাক্তার কহে, আমার কার্য কেবলই চেষ্টা

সেবা শুশ্রূষা করি, তাতেই গভীর নিষ্ঠা

আল্লাহর হস্তে সর্বময় ক্ষমতা

তিনিই রোগদাতা, তিনিই মুক্তিদাতা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।